খুলনা, বাংলাদেশ | ৮ আশ্বিন, ১৪৩১ | ২৩ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ২৪ ঘন্টায় সারা দেশে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৮৬৬
  ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ, দেশটির হাইকমিশনারের কাছে হস্তান্তর করা হয় প্রতিবাদলিপি
  লেবাননে ইসরায়েলের বিমান হামলায় নিহত ১৮২, আহত ৭২৭
  সিএসবি টেলিভিশন সম্প্রচারে বাধা নেই : হাইকোর্ট
  বেতনের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

নগরীর ২৪ ও ১৯ নং ওয়ার্ডে বিএনপির সুধী সমাবেশ

গেজেট ডেস্ক

বিএনপির কেন্দ্রীয় সদস্য ও খুলনা মহানগরীর আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, দীর্ঘ ১৬ বছর স্বৈরাচার আওয়ামী সরকার বাংলাদেশে এক বর্বর শাসন কায়েম করেছিল। কোনো অবস্থাতেই সেই শাসনের পুনরাবৃত্তি আর এই দেশে হতে দেওয়া হবে না। ছাত্র-জনতার গণআন্দোলনে স্বৈরাচার আওয়ামী লীগ হাজার হাজার ছাত্র ও জনতাকে নৃশংসভাবে গুলি করে হত্যা করেছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কেউ পার পাবে না, প্রত্যেকের বিচার বাংলার মাটিতে হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র ও জনতার রক্তের মধ্য দিয়ে আমরা এই দেশ নতুন করে স্বাধীন করতে পেরেছি। কোনো অবস্থাতেই এই অর্জন নস্যাৎ হতে পারে না।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় নগরীর নিরালা মোড়ে রক্তস্নাত দীর্ঘ সংগ্রাম ও ছাত্র জনতার গণ অভ্যূত্থানের মাধ্যমে অর্জিত স্বাধীনতা নস্যাৎ করার সকল অপচেষ্টা রুখতে এবং সাম্য ও নতুন বাংলাদেশ বির্নিমানের লক্ষ্যে ২৪নং ওয়ার্ড বিএনপি আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

 সমাবেশে প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন। বিএনপি নেতা আরশাদ আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন এড. আক্তার জাহান রুকু, আলহাজ্ব আক্তার হোসেন ফিরোজ, সৈয়দ আলী হাকিম, স ম হাফিজুল ইসলাম, অধ্যাপক সাইদুর রহমান, এ এল এম শাহ নেওয়াজ, আইয়ুব আলী খান, উপস্থিত ছিলেন, শের আলম সান্টু, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, শেখ সাদি, ফকরুল আলম, কে এম হুমায়ুর কবীর (ভিপি হুমায়ুন), মোল্লা ফরিদ আহমেদ, এ্যাড. চৌধুরী তৌহিদুর রহমান তুষার, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, আক্কাস আলী, শফিকুল ইসলাম শাহিন, বায়েজিদ হোসেন, রেজাউল করিম সাবু, সরোয়ার হোসেন, এবিএম জাকির হোসেন, আতিয়ার রহমান বাবু, হাসান আল মামুন বাপ্পি, আতিয়ার রহমান, নাঈম হাসিব, রিপন শিকদার, কাওসারী জাহান মঞ্জু, কাকলী খান, লায়লা বানু, বাদল শেখ, পলাশ, নজরুল ইসলাম, আজাদ হোসেন প্রমূখ। সভা পরিচালনা করেন মনিরুজ্জামান মনি ও জিএম মঈন উদ্দিন।

সমাবেশের শুরুতে স্কীনে দেশনায়ক তারেক রহমান প্রদত্ত রাষ্ট্রমেরামতের ৩১দফা জনগনের মাঝে তুলে ধরা হয় এবং বিএনপি নেতৃবৃন্দ মঞ্চ গ্যালারিতে বসেন।

এদিকে খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেছেন, বাংলাদেশে ছাত্র-জনতার তুমুল আন্দোলনের মুখে স্বৈরাচার শেখ হাসিনা দেশে ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। খুনি হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেলেও তার অবশিষ্টাংশ দেশে আছেন। দেশকে অস্থিতিশীল করার জন্য এবং বাংলাদেশের সাম্য, মর্যাদা ক্ষুন্ন করতে হাসিনার প্রেত্মারা মরিয়া হয়ে উঠেছে। চক্রান্তকারীদের ব্যাপারে সর্তক থাকতে হবে।

রবিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় ১৯নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে রক্তস্নাত দীর্ঘ সংগ্রাম ও ছাত্র জনতার গণ অভ্যূত্থানের মাধ্যমে অর্জিত স্বাধীনতা নস্যাৎ করার সকল অপচেষ্টা রুখতে এবং সাম্য ও নতুন বাংলাদেশ বির্নিমানের লক্ষ্যে ১৯নং ওয়ার্ড বিএনপি আয়োজিত সুধী সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওয়ার্ড বিএনপির আহবায়ক মো. শাহ জালালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা। সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, ফকরুল আলম, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, শেখ সাদী, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ, একরামুল কবীর মিল্টন, শেখ জামাল উদ্দিন, তারিকুল ইসলাম, শেখ ফারুক হোসেন, মিজানুর রহমান মিলটন, আলী আক্কাস, মুজিবর রহমান, সাঈদ হাসান লাভলু, মুফতি রশিদ আহমেদ, মাওলানা মুস্তকে আহমেদ, ক্বারী মো. নুরুল ইসলাম, শাহ মামুনুর রহমান তুহিন, অসীম মাষ্টার, জাকির ইকবাল বাপ্পি, শফিকুল ইসলাম সাদী, আসাদুজ্জামান আসাদ, কাজী নজরুল ইসলাম, মাহমুদ আলম বাবু মোড়ল, লাবু বিশ্বাস, মিজানুর রহমান মিজান, মনিরুজ্জামান মনি, মো. সাঈদ, হালিম মোড়ল, মুন্নি জামান, ওয়াজিউদ্দিন সান্টু, দেলোয়ার হোসেন, রফিকুল ইসলাম শান্ত, কাজী শাহিন, হাফিজুর রহমান, পুতুল প্রমূখ। সমাবেশের শুরুতে স্কীনে দেশনায়ক তারেক রহমান প্রদত্ত রাষ্ট্রমেরামতের ৩১দফা জনগনের মাঝে তুলে ধরা হয় এবং বিএনপি নেতৃবৃন্দ মঞ্চ ছেড়ে গ্যালারিতে বসেন। – খবর বিজ্ঞপ্তির।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!